শীর্ষ খবর

img

জেগে উঠার তীব্র ইচ্ছা যার সে জেগে উঠবেই। পৃথিবীর কোন অপশক্তি তাকে দাবিয়ে রাখতে পারবেনা, পারে না। আমার সবচেয়ে বড় পুঁজি হলো ধৈর্য, পরিশ্রম আর সততা। আমার আছে কঠিন আত্মবিশ্বাস কারণ আমি চলমান জীবনে কারো উপকার করতে না পারলেও জানা মতে কারো ক্ষতি করিনি।এই গুণাবলীতেই মহান আল্লাহ তাআলার অশেষ রহমতে ভালো ছিলাম, ভালো আছি, ভালো থাকবো ইনশাআল্লাহ। 

এই ক্ষুদ্র জীবনে সফলতার শীর্ষে পৌঁছানোর লক্ষ্যে অল্প কিছু মানুষ ঈর্ষান্বিত হয়ে প্রতিহিংসায়, প্রতিদ্বন্দিতায় আমার শত্রুতে রূপান্তরিত হয়েছে। কেউ কেউ তাদের মন্দ কাজকে সাপোর্ট না করার কারণে ক্ষিপ্ত রয়েছে আমার প্রতি। প্রতিটি মানুষের বেলায় এটি খুব স্বাভাবিক ঘটনা।

"রাখে আল্লাহ মারে কে" এটি একটি পুরানো প্রভাত। আমার এই প্রবাদে বিশ্বাস শতভাগ নিশ্চিত। একদিন না একদিন মারা যাবই। কোনো অপশক্তির কারণে মৃত্যুভয় আমার হৃদয়ে বিন্দুমাত্র কাজ করে না। বুকের ভিতর কলিজার অস্তিত্বটা অনেক বড় অনুভব হয়। তাই  আমি সাহসী জীবন যোদ্ধা। আমি কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের অদ্ভুত চরিত্রের ব্যতিক্রমী "হিমু" নই। আমি বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামের" বিদ্রোহী" এস এম সোহেল রানা।

ব্যক্তিগত জীবনে আট দশটা সাধারণ মানুষের মতই আমার চলার পথে কিছুটা ত্রুটি রয়েছে এটি অস্বীকার করার মত নয়। আমি মানুষ আমার ভুল হতেই পারে, ভুল থাকতেই পারে। তা দেখার ও ক্ষমা করার মালিক একমাত্র মহান আল্লাহ্ মহীয়ান।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ